সারওয়ার হোসেইন, ব্র্যাডফোর্ড: গত ২৬শে নভেম্বর রবিবার যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ডের স্থানীয় প্যারর্ল বাংকুইট হলে লিডস , শিপলী, হালিফ্যাক্স, কিতলি সহ বিভিন্ন শহর থেকে আগত সর্বস্তরের বাংলাদেশীদের উপস্থিতিতে খুব জাঁকজমকপূর্ণ ভাবে
আইএফ আই সি ‌ ব্যাংক ও‌ মানি ট্রান্সফারের রোড শো অনুষ্ঠিত হয়।

বিশ্বস্ততার সাথে গ্রাহক সেবা প্রদান ও বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশের রেমিটেন্স প্রদাহ বৃদ্ধির লক্ষে আয়োজন করা হয়েছিল এই রোড
শোর। অনুষ্ঠানে প্রজেক্ট এর মাধ্যমে বিগত দিনে ব্যাংকে গ্রাহকদের বিভিন্ন সুবিধা গ্রহণ ও রেমিটেন্স প্রবাহ বাড়াতে ব্যাংকের নেওয়া পদক্ষেপ তুলে ধরা হয়।

কমিউনিটি এক্টিভিস্ট মোঃ আলী আবেদের প্রাণবন্তকর উপস্থাপনায় আই এফ আই সি ব্যাংকের গ্রাহক সেবার সুবিধা ও লাভজনক বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন আই এফ আই সি মানি ট্রান্সফার ইউ কের সি ই ও মোহাম্মদ মনোয়ার হোসেইন, ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও চিপ এক্সিকিউটিভ শাহ আলম সারওয়ার, সোনালী বিজনেস সেন্টার ইউকের ডাইরেক্টর মোঃ মজিবুর রহমান বাবলু, আইএফ আই সি মানি ট্রান্সফার ইউকের চেয়ারম্যান এ আর এম নাজমুস সাকিব প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্য উল্লেখ করেন,
ইন্টারন্যাশনাল ফাইনান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স (আইএফআইসি) ব্যাংক লিমিটেড বাংলাদেশ সরকার ও বেসরকারি উদ্যোক্তা নিয়ে ১৯৭৬ সালে গঠিত হয়। ১৯৮৩ সালে সরকার ব্যাংক বেসরকারি খাতে ছেড়ে দেয়া শুরু করলে আইএফআইসি ব্যাংক পুরাপুরি বেসরকারি খাতে চলে যায়। বর্তমানে ব্যাংকটিতে ৩২.৭৫% শেয়ার সরকারের এবং বাকি অংশ পরিচালক, উদ্যোক্তা ও সাধারণ জনগণের।

আমরা বিশ্বাস করি গ্রাহক সেবা কোনও পরিষেবা নয়, এটি একটি মনোভাব। আমরা আমাদের সম্মানিত গ্রাহক প্রতিষ্ঠান এবং ব্যক্তিদের প্রতি যত্নশীল। আমাদের উদ্দেশ্য দক্ষ এবং নিবেদিত কর্মীবাহিনীর সৃজনশীল প্রতিভা, উদ্ভাবনী কার্যক্রম এবং প্রতিযোগিতামূলক বৈশিষ্ট্য দিয়ে তাদের মানসম্মত পরিষেবা দেওয়ার ক্ষেত্রে আমাদের অবস্থানকে অনন্য করে তোলা।

বাংলাদেশে আমাদের মোট শাখা সংখ্যা ১৭০ টি, মোট উপশাখা সংখ্যা ১০৭৩ টি। বহি বিশ্বে আমাদের বিভিন্ন শাখা রয়েছে। ইংল্যান্ডে আমরা ২০১১ সাল থেকে বাংলাদেশী কমিউনিটির মানুষের মধ্যে যুক্তরাজ্যের বিভিন্ন শহরে এজেন্টের মাধ্যমে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছি। ব্র্যাডফোর্ডে নর্থের একমাত্র এজেন্ট হিসাবে সোনালী বিজনেস সেন্টার দীর্ঘদিন যাবত আমাদের সাথে কাজ করে যাচ্ছে। আপনারা সোনালী বিজনেস সেন্টারের মাধ্যমে দেশে দ্রুত ও বিশ্বস্ততার সাথে টাকা প্রেরণ এবং বিনিয়োগ ব্যাংকিং করতে পারবেন।

ব্যাংকটির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান। ভাইস চেয়ারম্যান তাঁর ছেলে ও বেক্সিমকো গ্রুপের নির্বাহী পরিচালক আহমেদ শায়ান ফজলুর রহমান। ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার।

অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন স্তরের রাজনীতিবিদ, সমাজকর্মী , ব্যবসায়ী ও সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিশেষে এক বাঙালি মধ্যাহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *